মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
Home / জাতীয় / করোনা মোকাবিলায় সকলের সহযোগিতা একান্ত কাম্য – প্রধানমন্ত্রী শেখ হাসিনা

করোনা মোকাবিলায় সকলের সহযোগিতা একান্ত কাম্য – প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শেয়ার করুন

মহামারীর দ্বিতীয় ঢেউয়ে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েছে উল্লেখ করে নিজেকে ও পরিবারকে নিরাপদ রাখতে দেশবাসীদের সতর্ক ও সাবধানে থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২৪ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই আহ্বান জানান। এবার ৩২ ব্যক্তি ও প্রতিষ্ঠান এই পুরষ্কার পেয়েছে। মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবেলার আশা প্রকাশ করে সবার সহযোগিতাও চান সরকার প্রধান।

কোভিড ১৯ সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে উল্লেখ করে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আমি সবাইকে অনুরোধ করবো যেহেতু করোনায় মানুষ আক্রান্ত হচ্ছে ব্যাপকহারে, মৃতের সংখ্যা বেড়ে গেছে, কাজেই সবাই একটু সাবধানে থাকবেন। নিজেকে নিরাপদ রাখবেন, নিজের পরিবারকে নিরাপদে রাখবেন, স্বাস্থ্যবিধিমালাগুলো মেনে চলবেন। নিজেকে সুরক্ষিত রাখবেন। সেটা আমার বিশেষভাবে অনুরোধ।’
শেখ হাসিনা বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ করেছে বলেই মানুষ মহামারীর মধ্যেও প্রযুক্তির সহায়তায় তাদের প্রয়োজনীয় কাজ সম্পন্ন করতে পারছে এবং বাংলাদেশ উন্নয়নের দিক থেকে এগিয়ে যাচ্ছে।
করোনাভাইরাস মহামারীর মধ্যে দেশের অর্থনীতির চাকা চালু রাখা ও মানুষের জীবন জীবিকা সচল রাখতে সরকারের নেওয়া বিভিন্ন প্রচেষ্টার কথাও অনুষ্ঠানে তুলে ধরেন তিনি। অনুষ্ঠানে কৃষকদের আওয়ামী লীগ সরকার সব থেকে বেশি গুরুত্ব দেওয়ার কথা জানিয়ে তাদের কল্যাণে সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথাও তুলে ধরেন সরকার প্রধান। অনুষ্ঠানে ওসমানী স্মৃতি মিলনায়তন প্রান্ত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক পুরষ্কারপ্রাপ্তদের হাতে পদক তুলে দেন। এসময় মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এটি পড়ে দেখতে পারেন

দেশে আন্তর্জাতিক মানের ভ্যাকসিন ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে – প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, করোনাসহ বিভিন্ন ভাইরাসের প্রতিরোধক ভ্যাকসিন উৎপাদনের জন্য বাংলাদেশ …