মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
Home / কুমিল্লা / কুমিল্লা মেডিকেলে ১০ শয্যার আইসিইউসহ ১৫৪ শয্যার করোনা ইউনিট উদ্বোধন

কুমিল্লা মেডিকেলে ১০ শয্যার আইসিইউসহ ১৫৪ শয্যার করোনা ইউনিট উদ্বোধন

শেয়ার করুন

করোনা আক্রান্তদের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ১০ শয্যার আইসিইউসহ ১৫৪ শয্যার করোনা ইউনিট উদ্বোধন করা হয়েছে। হাসপাতালের একটি ৬ তলা ভবনকে সম্পূর্ণভাবে কোভিক-১৯ আক্রান্তদের চিকিৎসার জন্য প্রস্তুত করা হয়েছে।

এ ভবনে ডাক্তার, নার্স, কর্মকর্তা ও করোনা রোগীদের প্রবেশের জন্য আলাদা গেইট তৈরিসহ আনুষঙ্গিক সকল সুযোগ-সুবিধা সংযুক্ত করা হয়েছে।

বুধবার দুপুরে প্রধান অতিথি হিসেবে করোনা ইউনিটের উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কুমিল্লা-৬ সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান জানান, ইতোমধ্যে অত্র হাসপাতালে নতুন আলাদা ভবনে করোনা রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা হয়েছে। কেন্দ্রীয়ভাবে অক্সিজেন সরবরাহের সংযোগ দেওয়া হয়েছে।

তিনি জানান, ৮ ঘণ্টা করে ৩ শিফটে চিকিৎসা দেবেন ডাক্তাররা। প্রতি শিফটে ডাক্তার, নার্স, কর্মকর্তা কর্মচারী ও সহকারী মিলিয়ে ৩০ জন কাজ করবে। হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা প্রদানকালীন সময়ে এ সকল ডাক্তার ও নার্স কর্মচারীরা হাসপাতালের কোয়ার্টারে থাকবেন। ১০ দিন পর এরা কোয়ারেন্টাইনে চলে যাবেন আসবেন ডাক্তারদের নতুন গ্রুপ। করোনা আক্রান্ত রোগী অত্র ইউনিটে পরীক্ষা-নিরীক্ষণসহ সকল সুবিধা পাবেন।

উদ্বেধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মেডিওকল কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল আজাদ, জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, বিএমএর সাধারণ সম্পাদক ডা. আতাউর রহমান জসিম, সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান।

শেয়ার করুন

এটি পড়ে দেখতে পারেন

নেতাকর্মীর সাথে এমপিদের মিলেমিশে কাজ করার তাগিদ

স্থানীয় এমপিদেরকে মহানগর আওয়ামী লীগসহ থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মিলেমিশে কাজ করার …