সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
Home / চট্টগ্রাম / বাংলাদেশের সবচেয়ে সুন্দর শহর চট্টগ্রাম -ফেরদৌস আহমেদ
আজকের সর্বশেষ
বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনায়-মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, তাদের ঋণ শোধ হবার নয়,চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান,আমি নির্বাচিত হলে হোল্ডিং টেক্স বাড়াবো না -রেজাউল করিম চৌধুরী। L“ছাত্রলীগের শরীরে একবিন্দু রক্ত থাকতে বঙ্গবন্ধু, শেখ হাসিনা এবং নওফেল ভাইয়ের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সফল হতে দিবো না” – সভাপতি রেজাউল হক রুবেলবঙ্গবন্ধুর ভাস্কর্য দেশের স্বাধীনতা ও ইতিহাসের অংশ বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবার নিয়ে মৌলবাদীদের ষড়যন্ত্র মেনে নেবে না ছাত্রলীগবঙ্গবন্ধু শিশুকিশোর মেলার উপদেষ্টা চিত্রনায়ক ফেরদৌস আহমেদকে সংবধনা দিলো চট্টগ্রাম মহানগর শাখা।

বাংলাদেশের সবচেয়ে সুন্দর শহর চট্টগ্রাম -ফেরদৌস আহমেদ

শেয়ার করুন

বাংলাদেশের সবচেয়ে সুন্দর শহর চট্টগ্রাম এবং এ অঞ্চলের মানুষ খুব ভালো – মন্তব্য করেছেন ফেরদৌস আহমেদ

শুক্রবার সকালে চট্টগ্রাম নগরের এম এ আজিজ স্টেডিয়ামে ‘ইন্সপায়ার চট্টগ্রাম’ নামের একটি সংগঠনের উদ্যােগে মেয়েদের বিনামূল্যে আত্মরক্ষার কৌশল শেখানোর কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উদ্বোধকের বক্তব্যে চিত্রনায়ক ফেরদৌস বলেন, চট্টগ্রামের যে কোন কাজে সম্পৃক্ত থাকতে আমার খুব ভালো লাগে। চট্টগ্রাম আমার খুব প্রিয় শহর। আমার কাছে মনে হয়, বাংলাদেশের সবচেয়ে সুন্দর শহর চট্টগ্রাম, কক্সবাজার এই এলাকাগুলো। এই এলাকার মানুষ খুব ভালো, ভীষণ বন্ধুবৎসল। আমাকে যখনই যে কোন আয়োজনে ডাকলে আমি চলে আসি। আজকেও চলে এসেছি।

কর্মশালায় অংশগ্রহণকারী মেয়েদের উদ্দেশ্যে ফেরদৌস বলেন, আত্মরক্ষার কৌশল শেখানোর এ ধরনের কর্মশালা আমাদের শারীরিক সুস্থতার জন্য প্রয়োজন, দরকার আছে। এ কর্মশালাটি মনোবল বাড়িয়ে দেবে, কর্মস্পৃহা বাড়িয়ে দেবে, শরীরকে সুস্থ রাখবে। আমার এই উপস্থিতি দিয়ে যদি তোমরা ইন্সপায়ার হও, তোমরা এই কাজটি করবে।

সাম্প্রতিক সময়ে ঘটে ধর্ষণের ঘটনা প্রসঙ্গে চিত্রনায়ক ফেরদৌস বলেন, ঘটে যাওয়া কিছু ঘটনা আমাদেরকে সারাক্ষণ বেদনাহত করে, আমাদেরকে পীড়া দেয়। পুরুষ নামধারী বিকৃত মস্তিষ্কের অধিকারী কিছু ব্যক্তি এসব ঘটনায় যুক্ত, যাদেরকে কখনো সুস্থ মনে হয় না। তারা নানান সময়ে নানান জায়গায় নারীদেরকে অপমানিত করে, আঘাত করে। সে বিষয়গুলো ভাবতেও আসলে লজ্জা লাগে।

তিনি বলেন, এই ধরনের কর্মশালার মানে এই নয় যে, নারী তার দৈহিক শক্তি দিয়ে সবকিছুকে প্রতিহত করতে পারবে। এটা করা হয়েছে মেয়েদেরকে আত্মবিশ্বাসী করে তোলার জন্য। একজন মানুষের কাছে যদি আত্মবিশ্বাসটা অটুট থাকে, জোরালো থাকে, তবে সে যে কোন পরিস্থিতিতে নিজেকে সামলে চলতে পারবে।

‘ছোটবেলায় মনে আছে, মায়ের চোখ রাঙানি দেখলে এক সাথে সব ভাই-বোনেরা পড়তে বসতাম। মা কি অনেক বেশী শক্তিশালী ছিল? ছিল না। মায়ের সেই চোখ রাঙানি, মনের জোর একজন সন্তানকে মানুষে পরিণত করার জন্য যথেষ্ট। সেজন্য এই কর্মশালা আয়োজন ও এ উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। আমার খুব ভালো লেগেছে।’ যোগ করে চিত্রনায়ক ফেরদৌস।

ইন্সপায়ার চট্টগ্রাম এর উদ্যােগে আয়োজিত উক্ত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান প্রাক্তন ছাত্রনেতা মো. সাজ্জাত হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের পরিচালক জাওইদ চৌধুরী ও এম শাহাদাৎ নবী খোকা।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির প্রাক্তন সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চট্টগ্রাম নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন, প্রাক্তন কমিশনার ও নারী নেত্রী এডভোকেট রেহানা বেগম রানু, চিকিৎসক নেতা ডা. আ ম ম মিনহাজুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের প্রাক্তন নেতা মাহমুদ সালাউদ্দিন চৌধুরী, বিএসআরএম এর সিএসআর প্রধান তারিকুল কবির প্রমুখ।

উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন, প্রাক্তন ছাত্রনেতা আবুল হাসনাত বেলাল, ফখরুদ্দিন বাবলু, শিবু প্রসাদ চৌধুরী, মোহাম্মদ ইলিয়াস, নারী নেত্রী সোনিয়া আজাদ, সাহেলা আবেদিন হাটহাজারী মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তার বেগম মুক্তা, সংগঠনের পরিচালক গোলাম সামদানি জনি, সাদ শাহরিয়ার, ইকরামুল্লাহ চৌধুরী, কামরুজ্জামান সুমন, জাহাঙ্গীর আলম, প্রশিক্ষক জয়জিৎ চৌধুরী, সুমাইয়া ফাতেমা নাম্মী।

উল্লেখ্য, নারী নির্যাতন প্রতিরোধে ইন্সপায়ার চট্টগ্রাম’র এই ব্যতিক্রমী উদ্যোগে ৩ মাসব্যাপী কর্মশালাটিতে ৪১৭ জন নারী অংশ নিচ্ছেন।

শেয়ার করুন

এটি পড়ে দেখতে পারেন

বঙ্গবন্ধুর ভাস্কর্য দেশের স্বাধীনতা ও ইতিহাসের অংশ বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবার নিয়ে মৌলবাদীদের ষড়যন্ত্র মেনে নেবে না ছাত্রলীগ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য নির্মাণ নিয়ে স্বাধীনতা বিরোধী ও উগ্র মৌলবাদী …