রবিবার ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
Home / শিক্ষাঙ্গন / মহাখালীতে মেডিকেল শিক্ষার্থীদের অবরোধ, ব্যাপক যানজট
আজকের সর্বশেষ
বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনায়-মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, তাদের ঋণ শোধ হবার নয়,চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান,আমি নির্বাচিত হলে হোল্ডিং টেক্স বাড়াবো না -রেজাউল করিম চৌধুরী। L“ছাত্রলীগের শরীরে একবিন্দু রক্ত থাকতে বঙ্গবন্ধু, শেখ হাসিনা এবং নওফেল ভাইয়ের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সফল হতে দিবো না” – সভাপতি রেজাউল হক রুবেলবঙ্গবন্ধুর ভাস্কর্য দেশের স্বাধীনতা ও ইতিহাসের অংশ বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবার নিয়ে মৌলবাদীদের ষড়যন্ত্র মেনে নেবে না ছাত্রলীগবঙ্গবন্ধু শিশুকিশোর মেলার উপদেষ্টা চিত্রনায়ক ফেরদৌস আহমেদকে সংবধনা দিলো চট্টগ্রাম মহানগর শাখা।

মহাখালীতে মেডিকেল শিক্ষার্থীদের অবরোধ, ব্যাপক যানজট

শেয়ার করুন

রাজধানীর মহাখালীর আমতলীতে চার দফা দাবিতে প্রায় আড়াই ঘণ্টা সড়ক অবরোধ করেছে মেডিকেল শিক্ষার্থীরা। এতে ওই এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

পরে প্রশাসনের কাছ থেকে দাবি মেনে নেওয়ার মৌখিক আশ্বাস পেয়ে ৮ নভেম্বর পর্যন্ত আল্টিমেটাম দিয়ে মঙ্গলবার বেলা ২টার দিকে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- করোনার পরিস্থিতিতে বন্ড সই দিয়ে প্রফেশনাল পরীক্ষা না নেওয়া ও বিকল্প উপায়ে পরীক্ষার আয়োজন, সেশনজট কমাতে অনলাইন ক্লাস জোরদার করা, পরীক্ষা ও ক্লাস বিষয়ক সব আদেশের ক্ষেত্রে অগ্রাধিকারের ভিত্তিতে শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করা এবং গত সাত মাস ক্লাস ও হোস্টেল বন্ধ থাকায় বেসরকারি মেডিকেলে অতিরিক্ত বেতন না নেওয়া।

ঘটনাস্থলে থাকা ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান জোনের এডিসি নাজমুল হোসেন বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি বরাবর স্মারকলিপি দিয়ে আজকের মতো কর্মসূচি শেষ করেছেন।

এর আগে একই দাবিতে গত রবিবার বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের কয়েকশ’ শিক্ষার্থী। সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচিও পালন করেন তারা।

বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়া জানান- কর্মসূচি তুলে নেওয়ার পর যান চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানান|

 

 

শেয়ার করুন