রবিবার ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
Home / চট্টগ্রাম / শ্রমিক নেতা উজ্জ্বল বিশ্বাসকে প্রাণনাশে হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ

শ্রমিক নেতা উজ্জ্বল বিশ্বাসকে প্রাণনাশে হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ

শেয়ার করুন

চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের সভাপতি কাউন্সিলর হাজী জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন,

সড়কে যানজট, চাঁদাবাজি ও সকল প্রকার অনিয়ম রোধে জাতীয় শ্রমিক লীগের একমাত্র প্রতিনিধি হিসেবে বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক এম. জসিম রানা, সদস্যসচিব উজ্জ্বল বিশ্বাসের নেতৃত্বে দীর্ঘকাল যাবত সড়কে চাঁদাবাজি ও ভাড়ানৈরাজ্যসহ সকল প্রকার অনিয়ম রোধকল্পে সড়ক ব্যবস্থাপনায় মেট্রো ও জেলা আরটিসি, সাব-  কমিটিতে ঐক্য পরিষদের সদস্যভূক্ত সংগঠনের প্রতিনিধিত্ব নিশ্চিতকরণ নিয়ে মাননীয় পুলিশ কমিশনার সহ সংশ্লিষ্ট দপ্তরে একাধিকবার আবেদন করেও কোন সুরাহা হয়নি বিধায়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরে একাধিকবার দাবিনামা উত্থাপন পূর্বক আন্দোলন সংগ্রাম করে আসছেন। ঐক্য পরিষদের সদস্য ভুক্ত সংগঠনগুলো।

বিবৃতিতে আরো বলেন,  যেহেতু সড়ক খাতের শ্রমিক দ্বারা গঠিত শ্রমদপ্তর নিবন্ধিত সংগঠন সেহেতু সড়কে শৃঙ্খলায় সিএমপি ট্রাফিক বিভাগের অংশীজন হিসেবে গুরুত্বপূর্ণ সভা ও মতবিনিময়ে অংশগ্রহণ জরুরী। সংশ্লিষ্ট দপ্তর অদ্যবদি ঐক্য পরিষদ নেতৃবৃন্দদের আরটিসি কমিটি, সাব-কমিটি এমনকি কোন সভায় অংশগ্রহণ নিশ্চিত করেননি এবং কর্তৃপক্ষ প্রয়োজনও মনে করেন নাই।

বিবৃতিতে উল্লেখ করেন-  নেতৃবৃন্দরা বলেন, সম্প্রতি কোভিড-১৯ এ সৃষ্ট বৈশ্বিক মহামারী প্রতিরোধে দেশব্যাপী লক ডাউনে (সাধারন ছুটির) কারনে সড়ক পরিবহন শ্রমিকরা কর্মহীন হয়ে পরলে সড়কে নৈরাজ্য সৃষ্টিকারি চাঁদাবাজ দ্বারা পরিচালিত তথাকথিত শ্রমিক ফেডারেশন এর অন্তর্ভুক্ত সংগঠনের শ্রমিকদের অগ্রাধিকার ভিত্তিতে সিএমপি ট্রাফিক বিভাগ কর্তৃক খাদ্য সহায়তা করলেও শ্রমিক লীগ নেতৃবৃন্দের নেতৃত্বাধীন ঐক্য পরিষদের সদস্য সংগঠনগুলোকে তেমন কোনো খাদ্য সহায়তায় এগিয়ে  আসেনি সিএমপি ট্রাফিক বিভাগ।

ইতিমধ্যে ১ জুন ২০২০ ইংরেজি তারিখ হয়তে সরকারের সিদ্ধান্তে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে গণপরিবহন চালু করার জন্য সিএমপি ট্রাফিক বিভাগ মাননীয় পুলিশ কমিশনার মহোদয়ের দপ্তরে শ্রমিক-মালিকদের মতবিনিময় সভার আয়োজন করেন।  উক্ত সভায়ও বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সদস্য ভুক্ত সংগঠনের কোনো নেতৃবৃন্দকে জানানো হয়নি।

এ বিষয়ে ঐক্য পরিষদের সদস্যসচিব উজ্জ্বল বিশ্বাস টিআই প্রশাসন মহিউদ্দিন সাহেবের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে এটা তাহার বিষয় নয় বলে জানান এবং শ্রমিক লীগ নেতৃবৃন্দ অংশগ্রহণ জরুরি নয় বলে শ্রমিক লীগের নামে কটাক্ষ করে মন্তব্য করেন তিনি।

এতে ঐক্য পরিষদের সদস্যসচিব মনোক্ষুন্ন হয়ে ফেসবুক পেইজে প্রকাশ করে সিএমপি ট্রাফিক বিভাগে কর্মরত টিআই প্রশাসন মহিউদ্দিনের সাথে সড়কে নৈরাজ্য সৃষ্টিকারি চাঁদাবাজদের যোগসাজশে সকল প্রকার অনিয়ম দুর্নীতি তদন্ত করে অপসারণসহ আইনের আওতায় আনার দাবি জানান। তাতে ক্ষীপ্ত হয়ে টিআই প্রশাসন মহিউদ্দিন ৩১ জুন ২০২০ইংরেজি ২:১০ মিঃ সময় বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব উজ্জ্বল বিশ্বাসকে টিআই প্রশাসন মহিউদ্দিন মোবাইল ফোনে হুমকি দিয়ে বলেন, আপনার বিরুদ্ধে সাইবারক্রাইম অপরাধের দায়ে মামলা করা হবে মর্মে জানান, তৎ পরিবর্তী তারই অনুগত কতিপয় চাঁদাবাজ কর্তৃক ঐক্য পরিষদের সদস্যসচিবকে প্রাণনাশের হুমকি দেওয়ায় চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগ নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তারেক রহমানের প্রটোকল অফিসার টিআই প্রশাসন মহিউদ্দিন খানের বিরুদ্ধে সকল প্রকার অনিয়ম দুর্নীতির  তদন্ত করে পূনরায় অপসারণ ও প্রাশনাশের হুমকিদাতা ও চাঁদাবাজদের আইনের আওতায় আনার দাবি জানিয়ে বিবৃতি প্রদান করেন।

নেতৃবৃন্দরা আরো বলেন, সীমিত সময়ের মধ্যে টিআই প্রশাসন মহিউদ্দিন খানের অপসারণ ও প্রাণনাশের হুমকিদাতা চাঁদাবাজদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা না হলে আন্দোলনের মাধ্যমে যথাযথ ব্যবস্থা গ্রহণে বাধ্য করা হবে বলে জানান। (প্রেস বিজ্ঞপ্তি)

শেয়ার করুন

এটি পড়ে দেখতে পারেন

বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনায়-মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, তাদের ঋণ শোধ হবার নয়,চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান,

”মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, তাদের ঋণ শোধ হবার নয়” মহান বিজয় দিবস ও মুজিব বর্ষ …